গ্রিন ইউনিভার্সিটিতে সাংস্কৃতিক উৎসব

নিজস্ব প্রতিনিধিঃ

মনন ও মেধার উন্নয়নে পাঁচ দিনব্যাপী সাহিত্য ও সাংস্কৃতি উৎসব করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বিশ^বিদ্যালয়ের প্রায় তিনশ’ শিক্ষার্থী মোট ১৫টি ক্যাটাগরিতে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। যার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শনিবার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

গ্রিন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান ও ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে কোষাধ্যক্ষ ও ছাত্রবিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ, কালচারাল ক্লাবের মডারেটর আব্দুল্লাহ আল মাসুম প্রমুখ বক্তব্য রাখেন।

উপস্থিত বক্তারা বলেন, সংস্কৃতি চর্চার মাধ্যমে জীবন প্রাণকে পুলকিত রেখে তাকে গতিময় ও ছন্দময় করাই এই উৎসবের উদ্দেশ্য। তারা বলেন, সংস্কৃতি হলো এগিয়ে যাওয়ার প্রেরণা। এ কারণেই প্রতিবছর প্রাণোচ্ছল, রঙেভরা ও ঢেউ জাগানো এ উৎসবের আয়োজন করা হয়ে থাকে।

নৃত্য, সংগীত, কবিতা আবৃত্তি, বক্তৃতা, কৌতুক, পুঁথি পাঠ, তবলা, বাঁশি, অভিনয়, দেশত্ববোধক গান, নজরুল সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীতসহ বিভিন্ন ক্যাটাগরিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যাতে এক অংশগ্রহণকারী সর্বোচ্চ ৩টি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পুরো আয়োজনে মূখ্য ভূমিকা পালন করে গ্রিন ইউনিভার্সিটি কালচারাল ক্লাব।

প্রসঙ্গত, অনুষ্ঠানে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের উপস্থিত হওয়ার কথা থাকলেও অসুস্থতার কারণে আসতে পারেননি তিনি।

পছন্দের আরো পোস্ট