সমন্বিত ভর্তি পরীক্ষায় ইবি

ইবি প্রতিনিধিঃ

সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ১১৬তম একাডেমিক কাউন্সিলের সভা থেকে প্রাথমিকভাবে এই সিন্ধান্ত নেয়া হয়েছে। ভর্তি পরীক্ষায় শিক্ষার্থদের দূর্ভোগ কমাতে এ সিদ্ধান্ত নিয়েছে কতৃপক্ষ।

জানা যায়, সমন্বিত পদ্ধতিতে পরীক্ষা নেয়ার জন্য সকল বিশ্ববিদ্যালয়কে আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি ও আচার্য মোঃ আবদুল হামিদ। ইসলামী বিশ্ববিদ্যালয় প্রথম তাঁর এই আহবানে সাড়া দিয়ে সমন্বিত পদ্ধতিতে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রাশিদ আসকারী বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিয়ে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। প্রচলিত ভর্তি পরীক্ষার সময় দেশব্যাপী শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যাপক দুর্ভোগ ও বিড়ম্বনায় পড়তে হয়। অর্থ ও সময়ের অপচয় ঘটে। এসব বিবেচনা করে আমরা ১ম বর্ষ  স্নাতক (সম্মান) শ্রেণিতে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ করেছি।’

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস. এম. আব্দুল লতিফ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের সভাপতি এবং একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ।

পছন্দের আরো পোস্ট