বাস নম্বর ৬২৭ ও ফিরে পাওয়া মোবাইল

তোহুরা মীর।

বাস নম্বর …….৬২৭ ( রুট যশোর টু বেনাপোল )।সন্ধ্যা ৭ টা চেকপোস্ট দাড়িয়ে ,যথানিয়মেই বাস আসছে যাচ্ছে । ফোন টা অনব্রত বাজছে , বাস বসে ফোন রিসিভ করে বললাম তানিন বাড়ি আসছি ।২০ মিনিট পর বাড়িতে আসলাম মা প্রশ্ন করল টাকা তুলেছি কিনা ??? বললাম না ।

রাত ১০ টা ;হঠাৎ মায়ের ফোনে কল কে বলছেন ? আমি ৬২৭ নম্বর বাসের হেল্পার এই সেট কি আপনার?? হা কিন্তু ফোন আপনার কাছে কেনো ??

আমি গাড়ি মদ্ধি পাইছি । কাল সকালে ৬:২০ ফাস্ট টিপির গাড়ি ,আপনি চালি বেনাপোল থেকে সেট নিতে পারেন না হলি গদখালি থেকে নেন না হলে যশোর টার্মিনাল থেকে । আপনার বাড়ি কনে ?? বললাম তাকে বিস্তারিত।
আমি অবাক জানতে চাইলাম আপনি কি ফোন টা ফেরত দিতে চাইছেন ।

উত্তর হ্যা আপনার সেট দিয়ে আমরা কি করব ।বিষ্ময় টা চেপে রেখে বললাম কাল সকালে ফোনটা নিয়ে নিব। ।

একবার ভাবলাম বিকাশ আর ডাচ বাংলা ব্যাংকে র হেল্পলাইনে ফোন দিয়ে একাউন্ট ডিজএ্যাবেল করে দেয়। পরে ভাবলাম বিশ্বাস করেই দেখি, যারা নিজে থেকে কল দিয়ে ফোন ফেরত দিতে চাই। তারা আমাকে ঠকাবে না ।

মোবাইলদুই একাউন্টেই বেশ কিছু টাকা আছে আর। পিন নম্বর ফোনের ড্রাফ বক্সে সেভ করা।কারণ চধংংড়িৎফ মনে রাখতে পারি না। আর ফোন তো কখনই লক করার দরকার পড়েনি।

আজ সময় মতই ফেরত দিয়ে দিলেন। ফোন যে পেয়েছিল বাচ্চা একটা ছেলে বয়স ১৩ কি ১৪ বছর হবে এই বয়সে সংসার নামক যুদ্ধের যোদ্ধা সে তবুও তাকে লোভ স্পর্শ করতে পারেনি ।

ফোন দেওয়া পর যখন ব্যাগি হাত দিলাম বলল না টাকা নিবে না । আমি বললাম এত বড় স্পার্ধা আমার হয়নি আপনাকে টাকা দিব। কিছু চকলেট দিলাম।ছবি নিতে চাইলাম রাজি হলো না ।

হিটিম্যানিটি এদের কাছ থেকে শিখতে হবে।ধন্যবাদের চেয়ে বড় কোন সম্মান জনক শব্দ তাদের জন্য তৈরি করা উচিত।ধন্যবাদ ৬২৭ নম্বর বাসের সবাই কে ।

ধন্যবাদ আমার পরিচিত সবাইকে যারা আমাকে কখনও ফোন দেন না ৪ ঘন্টার মধ্যে ফোন দিলে তো পাশের যে বদ ব্যাটা ছিল ফোন পে লে কখনই দিত না।

পছন্দের আরো পোস্ট