কুবির বাংলা বিভাগে ঈদ পুনর্মিলনী ও ফলাহার উৎসব

|| কুবি প্রতিনিধি ||

 

দীর্ঘ ছুটির পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। একইসাথে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলনে মৌসুমী ফলাহার উৎসবেরও আয়োজন করে বিভাগটি।

বুধবার (১৯ জুন) বাংলা বিভাগ ও বিভাগের সহযোগী সংগঠন বাংলা ভাষা-সাহিত্য পরিষদের আয়োজনে উৎসবমুখর পরিবেশে এই উৎসব সম্পন্ন হয়।

বাংলা বিভাগের সভাপতি শামসুজ্জামান মিলকীর সভাপতিত্বে উৎসবে উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান।

Post MIddle

ব্যতিক্রমী এই উৎসবে আরও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.আহমেদ মাওলা, ড. তসলিমা খাতুন; প্রভাষক নূর মুহাম্মদ রাজু, সাদিয়া আফরোজ সিফাতসহ বিভাগের বিভিন্ন আবর্তনের শিক্ষার্থীরা।

ঈদ পুনর্মিলনী ও ফলাহার উৎসবের অনুভূতি জানাতে গিয়ে বাংলা ভাষা-সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক সুরাজ বল জানান, ‘বাংলা বিভাগ এবং বাংলা ভাষা-সাহিত্য পরিষদের এমন আয়োজনের জন্যই বাড়ি থেকে ৩০০ কিমি দূরে থেকেও মনে হয় আমি বাড়িতেই আছি। বাংলা বিভাগ একটি পরিবার। পরিবারের বন্ধন দৃঢ় রাখতেই আমাদের এই আয়োজন।’

ঘরোয়া পরিবেশের এই উৎসব প্রসঙ্গে বিভাগীয় প্রধান শামসুজ্জামান মিলকী বলেন, ‘দীর্ঘদিনের ঈদের ছুটি কাটিয়ে এসে শিক্ষার্থীদের মাঝে যে পরিবার-বিচ্ছিন্নতা কাজ করে সেটি কাটানোর জন্যই ব্যতিক্রমী এই মিলনমেলা ও উৎসব। পরবর্তীতেও এই ধরণের আয়োজন অব্যাহত থাকবে।’

প্রসঙ্গত, বাঙালি সংস্কৃতিকে লালন করে বাংলা বিভাগ প্রতিনিয়তই শিক্ষক-শিক্ষার্থীদের সমন্বয়ে এমন সব ব্যতিক্রমধর্মী আয়োজন করে থাকে।

 

প্রতিনিধি/এমকে

পছন্দের আরো পোস্ট