ইবিতে আইন বিভাগের নতুন সভাপতি অধ্যাপক নূরুন নাহার

|| ইবি প্রতিনিধি ||

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেছেন বিভাগের অধ্যাপক ড. নূরুন নাহার। মঙ্গলবার (২৮ মে) জৈষ্ঠতার ভিত্তিতে তিনি এ পদে নিযুক্ত হন। আগামী তিন বছর জন্য তিনি এ দ্বায়িত্ব পালন করবেন।

Post MIddle
বিভাগ সূত্রে জানা যায়, গত ২৭ মে সদ্যবিদায়ী সভাপতি অধ্যাপক ড.জহুরুল ইসলামের  মেয়াদ শেষ হয়। পূর্বের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার ড. নুরুন নাহার নতুন সভাপতি হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেন।

নতুন সভাপতি হিসেবে অনুভূতি ব্যক্ত করে ড. নূরুন নাহার বলেন,” বিভাগের সভাপতির দ্বায়িত্ব একটি বিরাট দ্বায়িত্ব। আমার প্রথম কাজ হবে সেশনজট মুক্ত বিভাগ উপহার দেওয়া। দ্বিতীয়ত, আমি বিভাগের সকল শিক্ষক- শিক্ষার্থীকে সাথে নিয়ে এক বন্ধুত্বপূর্ণ পরিবেশে বিভাগকে এগিয়ে নিতে চাই। এ লক্ষ্যে সবার সহযোগীতা ও আন্তরিকতা একান্ত কাম্য।”

ড. নূরুন নাহার ২০০০ সালের আগস্ট মাসে আইন বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। পরে ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। অধ্যাপনাকালে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম কোন নারী ডিন, ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী  সদস্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হাউজ টিউটর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ  দ্বায়িত্ব দক্ষতা ও নিষ্ঠার সাথে পালন করেছেন।

ড. নূরুন নাহার বিভাগের নতুন সভাপতি হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েন বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ।

পছন্দের আরো পোস্ট