গ্রিনে রিপোর্টিং ও আরজে সার্টিফিকেট কোর্স

নিজস্ব প্রতিবেদকঃ

টেলিভিশন সংবাদ, অনুষ্ঠান উপস্থাপনা, রিপোর্টিং ও আরজে বিষয়ের উপর সার্টিফিকেট কোর্স চালু করতে যাচ্ছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

এ লক্ষ্যে মঙ্গলবার (১৪ মে) গ্রিন ইউনিভার্সিটির ‘জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন (জেএমসি)’ বিভাগ এবং সম্প্রচার বিষয়ক প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘স্পট লাইট অ্যাকাডেমি’র মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

স্বল্পমেয়াদি এই প্রশিক্ষণ কোর্সের মাধ্যমে দেশের ক্রমবিকাশমান সম্প্রচার গণমাধ্যমে দক্ষকর্মী তৈরির লক্ষ্যে সমঝোতা স্মারক অনুষ্ঠানে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফৈয়াজ খান, কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহসহ বিভিন্ন অনুষদের ডিন ও সকল বিভাগের চেয়ারপার্সনগণ সমঝোতা স্মারক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের চেয়ারপার্সন ড. মো. অলিউর রহমান এবং স্পট লাইট অ্যাকাডেমির চেয়ারপার্সন লোপা হোসাইন স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক সম্পাদনের মাধ্যমে প্রাথমিকভাবে তিনটি সার্টিফিকেট কোর্স ‘নিউজ অ্যান্ড প্রোগ্রাম প্রেজেন্টশন’, ‘ব্রডকাস্ট জার্নালিজম (টেলিভিশন)’ এবং ‘রেডিও জকি (আরজে)’ চালু হচ্ছে।

১৭ মে অনুষ্ঠিত হবে টেলিভিশন সংবাদ এবং অনুষ্ঠান উপস্থাপনার ১ম ব্যাচের ১ম ক্লাস।

পছন্দের আরো পোস্ট