সুইডেনে শিক্ষা গ্রহণ বিষয়ক সেমিনার

ঢাবি প্রতিনিধিঃ

সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ এবং ঢাকাস্থ সুইডেন দূতাবাসের যৌথ উদ্যোগে সুইডেনে শিক্ষা গ্রহণ বিষয়ক এক সেমিনার গত (১৩ মে ২০১৯) সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের সেন্ট্রাল গ্যালারিতে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনার উদ্বোধন করেন।

বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত সার্লোটা স্লাইটার, ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাখহরি সরকার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়া, ভূতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল ইসলাম, সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ-এর চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শোয়েব অনুষ্ঠানে বক্তৃতা করেন। ঢাকাস্থ সুইডেন দূতাবাসের কমিউনিকেশন অফিসার আলিম বারী মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মানব সভ্যতার উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সুইডেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম চালুর ওপর গুরুত্বারোপ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুইডেনে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে এই সেমিনার কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট