কুষ্টিয়ার শিলাইদহে রবীন্দ্র জন্মবার্ষিকীর সমাপনী

প্রিতম মজুমদার,কুষ্টিয়া 

কুষ্টিয়ার কুমারখালীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী ঘটেছে। শক্রবার সমাপণী দিনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন রবীন্দ্র সঙ্গীত আমাদের সোনার বাংলাকে ভালবাসতে শিখিয়েছে। আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি এই গানের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয় থেকেই আমাদের শিশুমনকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করেছে। বাঙালি জাতীয়তাবাদের চেতনার উন্মেষ ঘটিয়েছে। তিনি আরও বলেন, রবীন্দ্র ভাবনা, রবীন্দ্র দর্শণ আত্মস্থ না করলে পূর্ণাঙ্গ শিক্ষাগ্রহণ হবে না।

কুষ্টিয়া জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের যৌথ আয়োজনে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃণাল কান্তি দে, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লুৎফুন নাহার, জেলা জাসদের সভাপতি আলহাজ্ব গোলাম মহসিনন, কেপিসি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি আলহাজ্ব রাশেদুল ইসলাম বিপ্লব।

তিনিদিনের অনুষ্ঠানমালার জেলা প্রশাসনের পক্ষে সার্বিক তত্বাবধানে ছিলেন এনডিসি এবিএম আরিফুল ইসলাম। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। তিনদিনব্যাপী অনুষ্ঠানকে কেন্দ্র করে কুঠিবাড়ীর সামনের ফাঁকা জায়গায় বসেছে গ্রামীন মেলা। এই অনুষ্ঠানকে নির্বিঘ্ন করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। কবির জন্মদিন উপলক্ষে কুঠিবাড়িসহ আশেপাশে নানা রঙের ফেস্টুন, ব্যানার ও ফুলে ফুলে সজ্জিত করা হয়।

পছন্দের আরো পোস্ট