ঢাবিসাসের অভিষেকও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বার্ষিক সেমিনার, নতুন কার্যনির্বাহী কমিটির অভিষেক ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান গতকাল (২৮ এপ্রিল ২০১৯) রবিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল আলম চৌধুরী ‘পেশাদারি সাংবাদিকতার প্রতিবন্ধকতা ও আগামীর চ্যালেঞ্জ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

Post MIddle

সেমিনার, নতুন কার্যনির্বাহী কমিটির অভিষেক ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বিশিষ্ট সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ডাকসুর ভিপি মো. নুরুল হক নুর, জিএস গোলাম রব্বানী, এজিএস মো. সাদ্দাম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বিদায়ী সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন, নব-নির্বাচিত সভাপতি রায়হানুল ইসলাম আবির ও সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম এবং বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, রাষ্ট্রের ‘৪র্থ স্তম্ভ’ হিসেবে গণমাধ্যমের সাংবাদিকরা সত্য ও বস্তুনিষ্ঠ^ সংবাদ পরিবেশনের মাধ্যমে একটি সমৃদ্ধ দেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বিদায়ী ও নব-নির্বাচিত নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, এই সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও ভাবমূর্তি অক্ষুণœ রাখতে সর্বদা সচেষ্ট রয়েছে।

উপাচার্য মানবিক, উদারনৈতিক ও গণতান্ত্রিক মূল্যবোধে অনুপ্রাণিত হয়ে পেশাদারিত্ব বজায় রাখার জন্য সাংবাদিক সমিতির সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট