জগন্নাথ হলের যে ১৪ শিক্ষার্থী স্বর্ণপদক পেল

ঢাবি প্রতিনিধিঃ

২০১৭ ও ২০১৮ সালের স্নাতক সম্মান ও স্নাতকোত্তর পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের ১৪ জন মেধাবী শিক্ষার্থী স্বর্ণপদক লাভ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল (২৮ এপ্রিল ২০১৯) রবিবার অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাস রুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই স্বর্ণপদক তুলে দেন।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি জিষ্ণু প্রসন্ন মুখার্জী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বক্তব্য দেন স্বর্ণপদক প্রদান কমিটির আহবায়ক অধ্যাপক ড. দুলাল চন্দ্র গাইন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উদার,মানবিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। মেধাবী শিক্ষার্থীরা দেশ ও জাতির উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন

উৎপল কুমার (প্রাচ্যকলা), নয়ন দত্ত (ভাস্কর্য), নিলয় রায় (বিশ্ব ধর্ম ও সংস্কৃতি), বিকাশ পাল (পরিসংখ্যান), শুভ কস্তা ( ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), অমিয় সরকার (ভাস্কর্য) , কিষাণ কুমার গাঙ্গুলী (তথ্যপ্রযুক্তি), চয়ন কুমার কুন্ডু (পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ), জোটন চন্দ্র পাল (উদ্ভিদবিজ্ঞান), নারায়ণ চন্দ্র রায় (সংস্কৃত), নিলয় রায় (বিশ্ব ধর্ম ও সংস্কৃতি), পুলক দাশ গুপ্ত (পদার্থবিজ্ঞান), প্রবীর কুমার শর্মা (উদ্ভিদবিজ্ঞান) এবং সৌরভ দাস (মৃৎশিল্প)।

পছন্দের আরো পোস্ট