ইবিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১ টায় ‘ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ এই র‌্যালির অয়োজন করে।

Post MIddle

র‌্যালিটি মীর মশাররফ হোসেন ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিলিত হয়। বিভাগের প্রভাষক মেহেদী হাসান ও বনানী আফরিন শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করে।

‘বিরোধ হলে শুধু মামলা নয়- লিগ্যাল এইড অফিসে আপোষ ও হয়, সহায়-সম্বল-ভূমিহীন আইনি সহায়তার আশ্রয় নিন, ১৬৪৩০ নম্বরে ফোন করলেই পাওয়া যায় আইনি পরামর্শ’ সহ বিভিন্ন শ্লোগান লিখিত প্লেকার্ড নিয়ে শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহন করেন। র‌্যালি শেষে মীর মশাররফ হোসেন ভবনের সামনে সংক্ষিপ্ত আলোজনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিভাগের প্রভাষক মেহেদী হাসান বলেন,‘২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রায় ৭০ হাজার মামলা লিগ্যাল এইড এর আইনজীবীদের মাধ্যমে সমাধান করা হয়েছে। প্রতিটি জেলায় লিগ্যাল এইড অফিস আছে, সেখান থেকে বিনামূল্যে গরিব লোকদেরকে বিভিন্নভাবে সহায়তা প্রদান করা হয়। এই তথ্যটি সবাইকে জানিয়ে দেয়াই হোক আজকের বিয়য়।’

পছন্দের আরো পোস্ট