কুলসুম আবুল বাশার মজুমদার বৃত্তি পেল যারা

ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ৩ জন মেধাবী শিক্ষার্থী ‘ড. কুলসুম আবুল বাশার মজুমদার বৃত্তি-২০১৮’ লাভ করেছেন। গত (২৫ এপ্রিল ২০১৯) বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন। বৃত্তিপ্রাপ্তরা হলেন- রাহেলা আক্তার, শারমিন আক্তার শিলা ও জান্নাতুল ফেরদৌস মৌ।

Post MIddle

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবুল কালাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৃত্তি প্রদান অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাগত ভাষণ দেন ‘ড. কুলসুম আবুল বাশার মজুমদার বৃত্তি’র ট্রাস্টি অধ্যাপক ড. কুলসুম আবুল বাশার মজুমদার এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বিভাগীয় অধ্যাপক ড. এ কে এম সাইফুল ইসলাম খান। অনুষ্ঠানে ভিজিটিং প্রফেসর অধ্যাপক ড. কাজেম কাহদুয়ি এবং বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, যেকোন অর্থ অর্জনের চেয়ে বৃত্তির অর্থ অর্জনে আলাদা আনন্দ ও গৌরব আছে। এই অর্জন হচ্ছে মেধার স্বীকৃতি। পরবর্তি জীবনে এটি মেধা বিকাশে অনুপ্রেরণা যোগায় এবং এর প্রভাব সারা জীবন থাকে। আজকের যারা বৃত্তি নিচ্ছে, ভবিষ্যতে তারাও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই ধরনের বৃত্তি প্রদান করতে সক্ষম হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট