‘রুকি অফ দ্যা ইয়ার’ পেল ড্যাফোডিল

নিজস্ব প্রতিবেদকঃ

১৪-১৮ এপ্রিল বাহরাইনের মানামায় অনুষ্ঠিত গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশীপ কংগ্রেস -২০১৯ এ বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনভিার্সিটির উদ্ভাবন ও উদ্যোক্তা বিভাগ মর্যাদাপূর্ন ‘রুকি অফ দ্যা ইয়ার-২০১৯’ পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করেছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনভিার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান ১৫ এপ্র্রিল আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার গ্রহণ করেন। বিশ্বব্যাপী গ্লোবাল এস্ট্রাপ্রিনিউরশীপ উইকের প্রচারনা সক্ষমতার বিবেচনায় এ বছর থেকের্ ‘রুকি অফ দ্যা ইয়ার-২০১৯’ পুরস্কার প্রবর্তন করা হয়।

Post MIddle

এবারের প্ররস্কারের জন্য ৫টি দেশ মনোনীত হয় এবং সবাইকে পিছনে ফেলে ২০১৮ সালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে গ্লোবাল এস্ট্রাপ্রিনিউরশীপ উইকের প্রচারনা সম্প্রসারণে দেশব্যাপী উদ্যোক্তাদের শিক্ষিত, অংশগ্রহণমূলক ও সংযুক্তি বাড়াতে গুরুত্বপূর্ন অবদানের স্বীকৃতি স্বরুপ এ পুরস্কার অর্জন করে।

বিভিন্ন দেশের ৫০ জন মন্ত্রীসহ বিশ্বের ২০০ টি দেশের প্রায় ২৫০০ প্রতিনিধি এ কংগ্রেসে যোগদান করেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনভিার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মূল লক্ষ্য হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি করা আর এ লক্ষ্য বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় সারা বছর জুড়ে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে যার অংশ হিসেবে উদ্ভাবন ও উদ্যোক্তা বিভাগ শিক্ষার্থীদের মেধা ও প্রতিভাকে বিকশিত করার পাশাপাশি আন্তর্জাতিক ক্ষেত্র তৈরীর লক্ষ্যে বিশ্বের নামী-দামী সংগঠন ও সংস্থার সাথে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করে চলেছে।

পছন্দের আরো পোস্ট