ঢাবিতে কাবুল ইউনিভার্সিটির চ্যান্সেলর ও ভাইস চ্যান্সেলর

ঢাবি প্রতিনিধিঃ

আফগানিস্তানের কাবুল ইউনিভার্সিটি’র চ্যান্সেলর অধ্যাপক হামিদুল্লাহ ফারুকী এবং ভাইস-চ্যান্সেলর ড. তাফসিরা হাশেমী আজ ২৪ এপ্রিল ২০১৯ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

কাবুল ইউনিভার্সিটির অধ্যাপক ইসমাতুল্লাহ ওসমানী এবং ঢাকাস্থ আফগান দূতাবাসের থার্ড সেক্রেটারি আহমদ খলিল সাদাত তাঁদের সঙ্গে ছিলেন।

Post MIddle

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন ড. সানজীদা আখতার এবং বিশ্বব্যাংকের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কাবুল ইউনিভার্সিটির মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী ও গবেষক বিনিময় নিয়েও বৈঠকে আলোচনা করা হয়।

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আঞ্চলিক সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে বিশ্বব্যাংকের আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কাবুল বিশ্ববিদ্যালয়ে ‘Higher Education Acceleration and Transformation (HEAT)’ শীর্ষক নতুন একটি প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে বৈঠকে মত বিনিময় করা হয়।

পছন্দের আরো পোস্ট