এবার ইতিহাস অলিম্পিয়ার্ড

নিজস্ব প্রতিবেদকঃ

এই প্রথম ঢাকার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে শিক্ষা বিষয়ক ম্যাগাজিন এডুকেশন ওয়াচ-এর উদ্যোগে আইসিসি বাংলাদেশের ইতিহাস অলিম্পিয়ার্ড-২০১৯-এর আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠান ২৫ এপ্রিল বৃহস্পতিবার, সকাল ৯টা থেকে ১১টা, আইডিয়াল কমার্স কলেজ, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ উপলক্ষেণ ক্যাম্পাসে ক্যাম্পাসে প্রচারণা চলবে ২৬ মার্চ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত।

শিক্ষার্থীদের কাছে ইতিহাস চর্চাকে জনপ্রিয় করে তোলাই এর মূল উদ্দেশ্য। মহান মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, বাংলা ভাষা, বঙ্গবন্ধু সর্বোপরি বাংলাদেশ সম্পর্কে জানার আগ্রহ বাড়ানোর জন্যই মূলত বাংলাদেশের ইতিহাসে অলিম্পিয়ার্ড অনুষ্ঠানটির আয়োজন। বাংলাদেশের ইতিহাস অলিম্পিয়ার্ড-২০১৯ -এ ঢাকার স্বনামধন্য ৫০টি স্কুল ও কলেজ/সমমান শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে।

অলিম্পিয়ার্ড-এ থাকছে বাংলাদেশ ইতিহাস বিষয়ে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, আবৃত্তি ও সংগীত পরিবেশনা। প্রতিযোগিতার মাধ্যমে প্রতি গ্রুপে ১০ জনকে বাছাই করা হবে। ১ম ৩ জনকে প্রাইজমানি, ক্রেস্ট ও সার্টিফিকেট এবং বাকি ৭ জনকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে।

আগামী ২৭ এপ্রিল, শনিবার, সকাল ১০টায় রাজধানীর ফার্মগেট আইডিয়াল কমার্স কলেজ মিলনায়তনে বাংলাদেশের ইতিহাস অলিম্পিয়াড বিজয়ী ৩০জনকে পুরস্কার এবং এডুকেশন ওয়াচ-এর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্কুল ও কলেজ স্তরে ৫০ জন শিক্ষা উদ্যোক্তা এবং প্রতিষ্ঠান প্রধানকে সম্মাননা প্রদান করা হবে।

পছন্দের আরো পোস্ট