ঢাবিতে বসন্ত উৎসব

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস)-এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে আজ (২৮ মার্চ ২০১৯) বৃহস্পতিবার তৃতীয়বারের মত ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ বসন্ত উৎসব ১৪২৫’ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ডিইউসিএস-এর মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, ঢাবি ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর, ডাকসুর সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ডিইউসিএস-এর সভাপতি রাগীব রহমান ও সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠানে সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্য প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব লাকী ইনাম, নাট্যাভিনেতা ও লেখক ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় এবং নৃত্যশিল্পী শর্মিলা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ সম্মাননা প্রদান করা হয় । দিনব্যাপী এ আয়োজনে ছিল নাগরদোলা, বানর নাচ, পুতুল নাচ, বায়োস্কোপ, মোরগ লড়াই, পুঁথিপাঠ, কীর্তন, টিয়া পাখির সাহায্যে ভাগ্য গণনাসহ ঐতিহ্যবাহী গ্রামীণ সংস্কৃতির বাহারি আয়োজন।

পছন্দের আরো পোস্ট