এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে গণহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এ যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস ২০১৯ পালিত হয়েছে । বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মিলনায়তনে দুপুর ২.৩০ মিনিটে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এবং বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন ও শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এর মধ্য দিয়ে এর আনুষ্ঠানিকতা শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ১৯৭১ সালের ২৫ শে মার্চ রাতের ভয়াবহ চিত্র সবার সামনে তুলে ধরেন এবং সকলকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার ও এই দিবসের চেতনা সবার মনে জাগ্রত থাকুক সে আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (চঃদাঃ) ও পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, ব্যবসায় অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, প্রক্টর ও আইন অনুষদের প্রধান এস. এম. শহীদুল ইসলাম, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের প্রধান ড. আশরাফুল আরিফ ও সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।

পছন্দের আরো পোস্ট