চবির হিস্ট্রি ক্লাবের প্রেসিডেন্ট ছালেহী সেক্রেটারি শ্রাবণ

তারেক মাহমুদ সুজনঃ

‘চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাবের'(CUHC) বার্ষিক নির্বাচনে সভাপতি পদে ছালেহ মোঃ আবদুল্লাহ এবং সাধারণ সম্পাদক পদে মতিউর রহমান শ্রাবণ নির্বাচিত হয়েছে।

মঙ্গলবার (১৯শে মার্চ) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা ও মানববিদ্যা অনুষদের গ্যালারি ২ এ আয়োজিত ক্লাবের বার্ষিক সাধারণ মিটিংয়ের পর গভর্নিং এবং এক্সিকিউটিব মেম্বারদের প্রত্যক্ষ ভোটে এ নির্বাচন সম্পন্ন হয়।

Post MIddle

নির্বাচন পরিচালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মো.মোরশেদুল আলম এবং আহসান কবির পলাশ।

প্রেসিডেন্ট পদে দায়িত্ব পেয়ে ছালেহী মোঃ আবদুল্লাহ বলেন, ” হিস্ট্রি ক্লাব ইতিহাসকে তরুণ প্রজন্মের উপযোগি করে উপস্থাপন করছে,ইতিহাস চর্চার প্রয়োজনীয়তা সবার সামনে তুুুলে ধরছে। পাশাপাশি ক্লাবের সদস্যদের স্কিল লেভেলপ করতে বিভিন্ন ওয়ার্কশপ করে থাকে যা কর্পোরেট জগতে প্রবেশে উপযোগী করে গড়ে তোলবে”।
এছাড়া ক্লাবের উদ্যোগে বাংলাদেশের প্রত্যেক জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন করে লেখার অভিমতও ব্যাক্ত করেন তিনি”

সেক্রেটারি মতিউর রহমান শ্রাবণ বলেন, ” ‘চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব’কে (ঈটঐঈ) সকলের জন্য একটি কার্যকর প্লাটফর্ম হিসেবে গড়ে তুলবো যাতে করে তরুন প্রজন্মকে ইতিহাস সচেতন করে গড়ে তোলা যায়। তাই ক্লাবের সকল সদস্যদের আন্তরিক সহযোগিতা কামনা করছি।”

এছাড়াও নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদে জুনায়েদ তুশান এবং জয়েন্ট সেক্রেটারি পদে নূর উদ্দিন ফাহাদ নির্বাচিত হয়েছে।এটি ছিল ক্লাবটির ২য় বার্ষিক সাধারণ মিটিং। প্রতি বছর বার্ষিক সাধারণ মিটিংয়ে এ নির্বাচন হয়ে থাকে।
জানা যায়,আগামী ১বছরের জন্য নতুন এ কমিটি অনুমোদন পায়।এবং পূর্ণাঙ্গ কমিটি শীঘ্রই ঘোষণা করা হবে।

পছন্দের আরো পোস্ট