স্টাডি ইন মালয়েশিয়া এক্সপো

মালয়েশিয়ার ঝিয়ামেন এবং কেডিইউ ইউনিভার্সিটিতে ২০-৭৫ শতাংশ বৃত্তিসহ উচ্চশিক্ষার সুযোগ দিতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজন করা হচ্ছে দিনব্যাপী ‘স্টাডি ইন মালয়েশিয়া এক্সপো’।বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এক্সপো চলবে।

Post MIddle

মালয়েশিয়াভিত্তিক শিক্ষাবিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান নলেজ হাব ও একাডেমিয়া ইন্টারন্যাশনাল বুধবার (২০ মার্চ) দুপুরে নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায়।

নলেজ হাবের প্রতিষ্ঠাতা আরিফ সৈয়দ বলেন, আমরা চট্টগ্রামের শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণে সহযোগিতার জন্য এক হয়েছি। দুইটি প্রতিষ্ঠানই মালয়েশিয়া, অস্ট্রেলিয়া ও কানাডায় উচ্চশিক্ষা বিষয়ে বৃত্তি, ভর্তি, ভিসা ইত্যাদির তথ্য দিয়ে সহযোগিতা করবে শিক্ষার্থী ও অভিভাবকদের। আমাদের টিমের সদস্যরা মালয়েশিয়া, অস্ট্রেলিয়া ও কানাডায় উচ্চশিক্ষা সম্পন্ন করায় তাদের রয়েছে বাস্তব অভিজ্ঞতা।

তিনি বলেন, ঝিয়ামেন বিশ্বের সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ের একটি যা ব্যবসা, প্রকৌশল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ডিজিটাল মিডিয়া, যোগাযোগ ও অন্যান্য বিষয়ে পড়াশোনার সুযোগ দিচ্ছে। কেডিইউ ইউনিভার্সিটি হসপিটালিটি, প্রকৌশল, আইন এবং আমেরিকান ডিগ্রি ট্রান্সফার প্রোগ্রামের জন্য বিখ্যাত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন একাডেমিয়া ইন্টারন্যাশনালের হেড অব অপারেশন্স মোহাম্মদ শরীফ হোসেন, ঝিয়ামেন ইউনিভার্সিটির মালয়েশিয়া ক্যাম্পাসের ইন্টারন্যাশনাল রিক্রুটমেন্ট অফিসের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মিস ডিভিয়েন সিউ, কেডিইউ ইউনিভার্সিটি কলেজের মার্কেটিং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার যুবরাজ চন্দ্র সেগারান ও ব্রাইট ফিউচারের এমদাদুল হাকিম চৌধুরী প্রমুখ।

আরিফ সৈয়দ বলেন, মালয়েশিয়ায় ভর্তির ব্যাপারে বছরে ২৫০-৩০০ শিক্ষার্থীকে সহযোগিতা করে থাকি। বছরে সর্বনিম্ন বার্ষিক ১ লাখ টাকা টিউশন ফি, আড়াই লাখ টাকা থাকা-খাওয়ার খরচে মালয়েশিয়ার সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়তে পারবেন। ৩-৪ বছরের একেকটি কোর্স। শিক্ষার্থীর মেধা ও অভিভাবকের সামর্থ্যের ওপর নির্ভর করে ভর্তির বিষয়ে পরামর্শ দিয়ে থাকি। মালয়েশিয়ার ভিসা প্রক্রিয়া সহজ হওয়ায় শিক্ষার্থীদের অসুবিধা হয়। কম খরচে ভালো পড়াশোনার জন্য মালয়েশিয়া আসেন বিশ্বের অনেক দেশের শিক্ষার্থীরা।

পছন্দের আরো পোস্ট