রাবিতে জাতীয় শিশুদিবস উদযাপন

রাবি প্রতিনিধিঃ

আজ ১৭ মার্চ রবিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবস। দিবসটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়।

‘বঙ্গবন্ধুর জন্মদিনে বাঙালির প্রত্যয়-সোনার বাংলা গড়বে শিশু, বিশ্ব করবে জয়’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে সকাল ৭:৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষকগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও মোনাজাত করেন। এরপর শেখ মুজিবুর রহমান হল ও রাবি বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুস্পপস্তবক অর্পণ করে।

Post MIddle

এদিন সকাল ৮:০০টায় ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে শুরু হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের একটি শোভাযাত্রা নিজ নিজ স্কুলে যায়। বেলুন-ফেস্টুন উড়িয়ে এই শোভাযাত্রার উদ্বোধন করেন উপাচার্য। সেখানে অন্যদের মধ্যে উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর, রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষদ্বয়সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় শিশুদিবসএরপর শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক অনাড়ম্বর আয়োজনে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন। আয়োজনে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, সিন্ডিকেট সদস্য, অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর প্রমুখ উপস্থিত ছিলেন।

সকাল ৮:৪৫ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় স্কুলের শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা ও শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা। এসব অনুষ্ঠানে উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর, শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাত, রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. আবুল হাসান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

দিবসের কর্মসূচিতে আরো ছিল বাদ জোহার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং সন্ধ্যা ৬:৩০ মিনিটে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট