এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এ যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর শততম জন্মদিবস (৯৯তম জন্ম বার্ষিকি) ও জাতীয় শিশু দিবস ২০১৯ পালিত হয়েছে। সকাল ৯.০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান-এর নেতৃত্বে সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ মিলিতভাবে র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

এরপর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং বঙ্গবন্ধুর ১০০তম জন্মদিন স্মরনে কেক কাটা হয়।

Post MIddle

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, সভাপতিত্ব করেন রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন বাংলা, বাঙালি ও বাংলাদেশের গৌরবোজ্জ্বল অধ্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক কালজয়ী নাম। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশের অবস্থান এবং বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বিশ্বসভায় বাঙালি জাতির সগর্ব উপস্থিতি স্মরণ করিয়ে দেয় বঙ্গবন্ধুকে।

তিনি আরও বলেন বাঙালি জাতি শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ভালবাসায় বাংলাদেশের ইতিহাস বিনির্মাণের কালজয়ী এ বীরকে চিরকাল স্মরণ করবে। এরপর ডকুমেন্টরি ফিল্ম প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (চঃদাঃ) ও পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, ব্যবসায় অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, প্রক্টর ও আইন অনুষদের প্রধান এস. এম. শহীদুল ইসলাম, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের প্রধান ড. আশরাফুল আরিফ ও সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।

পছন্দের আরো পোস্ট