গণবি ফার্মেসী বিভাগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

গণ বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী বিভাগের নবীন বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। ৯ মার্চ ২০১৯ (শনিবার) বিশ্ববিদ্যালয়ের মিলনায়নে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সচিব মোহাম্মদ মাহবুবুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন।

ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান ড. গোলাম মোহাম্মদের সভাপতিতে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মোস্তাফিজার রহমান, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফরিদা আদিব খানম এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সচিব মোহাম্মদ মাহবুবুল হক বলেন- একজন চিকিৎসকের ভুল চিকিৎসায় একজন রোগীর ক্ষতি হতে পারে আর একজন ফার্মাসিস্টের ভুলের কারণে পুরো একটি কমিউনিটির ক্ষতি হতে পারে। আবার অন্যদিকে ফার্মাসিস্টদের অদম্য চেষ্টায় বর্তমানে দেশের চাহিদা পূরণ করে বিশ্বের ১৮২টি দেশে ওষুধ রপ্তানি সম্ভব হচ্ছে।

তাই শিক্ষার্থীদের এ পেশায় আসতে হলে অবশ্যই দক্ষতা ও দায়িত্বের সঙ্গে কাজ করার পরামর্শ দেন তিনি।

পছন্দের আরো পোস্ট