স্বেচ্ছাসেবী তরুনদের সম্মাননা দিলো বন্ধুনীড়

স্বেচ্ছাসেবী তরুনদের সম্মাননা দিলো বন্ধুনীড় ফাউন্ডেশন বেনজির আবরার- গত চারবছর ধরে ঢাকায় একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী কাজের বড় প্লাটফর্ম হয়ে উঠেছে বন্ধুনীড় ফাউন্ডেশন৷

মুক্তিযুদ্ধ, বাংলাদেশ আর আগামীর স্বপ্নের সোনার বাংলা সংগঠনটির কাজের মূল শক্তি। গত ২৭ শে নভেম্বর বন্ধুনীড় ফাউন্ডেশন আয়োজন করেছিলো “বন্ধুনীড় সম্মাননা২০১৮”। সারাদেশ থেকে আবেদন করা স্বেচ্ছাসেবী সংগঠন গুলোর মধ্য থেকে ছয়টিকে প্রথমবারের মত এই সম্মাননা তুলে দেয় তারা।

রাজধানীর ডিপ্লোমা ইন্জিনিয়ার্স ইন্সটিটিউশনসে প্রধান অতিথি হিসেবে সম্মাননা তুলে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মিজানুর রহমান।তার উপস্থিতি দেশের জন্য স্বেচ্ছায় কাজ করা সংগঠনগুলোকে দিয়েছিলো অন্যরকম সাহস। আয়োজনে সম্মাননা পেলেন রাজশাহীর সংগঠন ” নবজাগরণ ফাউন্ডেশন”, মেয়েদের প্যাড সচেতনতা বৃদ্ধির জন্য “ডোনেট ফর প্যাড বাংলাদেশ” এর মারজিয়া প্রভা, কক্সবাজারের প্রতিষ্ঠান “ইউনিটি”, ময়ুরপঙ্খী শিশু কিশোর সামাজিক সংস্থা, চলো বানাই, ব্যক্তিপর্যায়ে নারায়নগন্জের মোঃ শরীফ হোসেন কে শীতলক্ষা সাংস্কৃতিক একাডেমীর সভাপতি।

Post MIddle

বন্ধুনীড় সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে আয়োজনটিতে আরো উপস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলের প্রভোস্ট, ইউআইটিএসের এডভাইজর অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, ডলফিন ডিজিটাল এর ডিরেক্টর মনোয়ারুল ইসলাম রেবেল, আইডিইবির সাধারন সম্পাদক শামসুর রহমান, লিডসাস গ্লোবাল একশনের প্রেসিডেন্ট সাদিক আল সরকার, বঙ্গবন্ধু ডিপ্লোমা ইন্জিনিয়ার্স পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী জামাল হোসাইন নাহিদ।

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মিজানুর রহমান বলেন , ” সারাদেশে এত তরুণ একযোগে কাজ করছে সামনে না দেখলে বিশ্বাস করতাম না, বাংলাদেশ পথ হারাতে পারেনা। কাজ করে যাও, তোমরা সফল হবে বিশ্বাস করি।” তার কন্ঠে কন্ঠ মিলিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান বলেন, স্বেচ্ছাসেবী কাজ করা ভাগ্যের ব্যাপার৷ বন্ধুনীড়ের উচিত সারাদেশের সকল স্বেচ্ছাসেবকদের একত্রিত করে আরো গঠনমূলক কাজ করা।”

ফাউন্ডেশন সভাপতি মনিরুল ইসলাম বলেন, “আমরা স্বেচ্ছাসেবী কাজে অনেক বাঁধা পাই, এসব বাঁধা উত্তরণে কাজ করতে হবে সবাইকে একসাথে৷ দেশের প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়াতে দরকার শক্তিশালী নেটওর্য়াক।

পছন্দের আরো পোস্ট