সাদার্নে “ক্যারিয়ার ইনসাইট” বিষয়ক সেমিনার

সাদার্ন ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিভাগ ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনাল’র(এসসিআইটিপি) যৌথ উদ্যোগে শিক্ষার্থীদেরকে আইটি সেক্টরে ক্যারিয়ার গঠনে নির্দেশনা ও সহযোগিতার লক্ষ্যে ক্যারিয়ার ইনসাইট বিষয়ক সেমিনার ও ক্যাম্পাস ক্লাব উদ্বোধন অনুষ্ঠান গতকাল রোববার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়।

এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি’র আইটি প্রধান ও এসসিআইটিপি’র সভাপতি আবদুল্লাহ ফরিদ, বিএসআরএম গ্রুপ’র প্রধান আইটি ইনফ্রাস্টাকচার ও এসসিআইটিপি এর মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিন, ইয়াংওয়ান লিমিটেড’র(সিইপিজেড) আইটি প্রধান ও এসসিআইটিপি’র ফেলো সদস্য সুজাত আনোয়ার সিদ্দিকী এবং এক্সপোনেন্ট আইটি লিমিটেড’র সিইও আবুল কাশেম।

Post MIddle

কম্পিউটার সায়েন্স বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনার ও এসসিআইটিপি ক্যাম্পাস ক্লাব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান । আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সমন্বয়ক ও কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারি অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম ও বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, বর্তমান সময় হচ্ছে তথ্য প্রযুক্তির, তাই এ সেক্টরে ক্যারিয়ার করতে হলে দক্ষতা বাড়াতে হবে। দেশে বিদেশে চাকরীর ক্ষেত্রে বিশাল সুযোগ ও চাহিদা রয়েছে ইনফরমেশন টেকনোলজির(আইটি) শিক্ষার্থীদের। বিশ্ব প্রতিযোগিতায় এগিয়ে যেতে হলে তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। আমার বিশ্বাস এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে।

পছন্দের আরো পোস্ট