গণ বিশ্ববিদ্যালয়ের নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন

গণ বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্সের অক্টোবর-২০১৮ সেশনের নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।গতকাল (২ ডিসেম্বর, ২০১৮) রবিবার একাডেমিক ভবনের মিলনায়তনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফরিদা আদিব খানমসহ বিভিন্ন বিভাগের প্রধানগণ।

বক্তরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে গড়ে ওঠা গণ বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষার মানের ব্যাপারে আপোষহীন। এ বিশ্ববিদ্যালয়ে অবকাঠামোগত সুবিধার পাশাপাশি আধুনিক ও উন্নত প্রযুক্তি সমৃদ্ধ ল্যাব সুবিধা রয়েছে। রয়েছে খেলাধুলা ও সংস্কৃতি চর্চাার সুযোগও। কাজেই পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পেরে মন খারাপ না করে নিয়মিত পড়াশোনা করে বিশ্ব বাজারে নিজেকে যোগ্য হিসেবে প্রমাণ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা সমুন্নত রাখতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন বলেন, গণ বিশ্ববিদ্যালয় একটি ব্যতিক্রমর্ধী শিক্ষা প্রতিষ্ঠান। এখানে মাদক ও ধূমপানকে কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া তথাকথিত র‌্যাগের নামে নবাগত শিক্ষার্থীদের হয়রানি না করতে সকল শিক্ষার্থীদেরকে নির্দেশ দেন তিনি। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত নিয়মাবলী তুলে ধরে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

পছন্দের আরো পোস্ট