মেট্রোপলিটনে ‘‘ল’ ক্যারিয়ার ডেভেলপমেন্ট’’ কর্মশালা

মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের উদ্যোগে দিনব্যাপী “ল’ ক্যারিয়ার ডেভেলপমেন্ট” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে এই কর্মশালায় তিনটি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেনের সভাপতিত্বে ও বিভাগের ৩৫তম ব্যাচের শিক্ষার্থী নিশাত তাবাস্সুমের সঞ্চালনায় কর্মশালার উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান।

Post MIddle

আইনের শিক্ষার্থীরা ভবিষ্যতে নিজেদের নিযুক্ত করতে পারে এমন সম্ভাবনাময় একাধিক পেশা সম্পর্কে দিকনির্দেশনা প্রদানের উদ্দেশ্যেই আইন ও বিচার বিভাগ এই কর্মশালার আয়োজন করে। দিনব্যাপী কর্মশালায় মোট ৭টি সেশন পরিচালনা করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট সুদীপ্ত অর্জুন, সিলেট জেলা জজ আদালতের সিনিয়র সহকারী জজ নির্জন কুমার মিত্র, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর-ঢাকার সহকারী পরিচালক মাসুম আরেফিন, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার দীপঙ্কর রায়, ইউএনডিপি-ঢাকার লিগ্যাল এইড কর্মকর্তা তাসনুভা তাজিন, সিটি ব্যাংক-ঢাকার সহকারী ব্যবস্থাপক (লিগ্যাল) মো. নাজমুল আহাদ ও দৈনিক প্রথম আলো’র শাবি প্রতিনিধি মিসবাহ উদ্দিন।

কর্মশালায় সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি ও নর্থ-ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এবং চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট প্রদান করা হয়।

কর্মশালায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক শেখ আশরাফুর রহমান, মো. শের-ই-আলম, ব্যারিস্টার আবুল ফজল চৌধুরী, সিনিয়র প্রভাষক ফাতেমা ইমরোজ সামান্তা, কাণিজ কান্তা, প্রভাষক কাওসার মাহমুদ, সাদিয়া আক্তার ও জান্নাতুল ফেরদৌস উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট