ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সিএসই ক্যারিয়ার ফেস্ট

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের উদ্যোগে গত ২০ ও ২২ নভেম্বর ২০১৮ ‘সিএসই ক্যারিয়ার ফেস্ট ২০১৮’ অনুষ্ঠিত হয়। এই ফেস্টে বর্তমান শিক্ষার্থী ও স্নাতকদের সরাসরি চাকরির সুযোগ ও কর্মক্ষেত্রে সিএসই-এর প্রয়োগ সম্পর্কে বিস্তারিত জানানো হয়।

ফেস্টের প্রথম দিনের আয়োজনে ছিল ‘ক্যাম্পাস রিক্রুটমেন্ট’। এ রিক্রুটমেন্ট প্যানেলে অংশগ্রহণ করে তথ্য প্রযুক্তি ও সফটওয়্যার ভিত্তিক বিভিন্ন কোম্পানি। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের বর্তমান ও সদ্য পাশ করা শিক্ষার্থীরা চাকরির জন্য তাদের সিভি জমা দেন।

ফেস্টের দ্বিতীয় দিনে ২২ নভেম্বর ২০১৮ ছিল চারটি সেশন। এরমধ্যে ছিল, চাকরি প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ, ক্যাম্পাস রিক্রুমেন্টে জমা পড়া সিভির মূল্যায়ন, তৃতীয় সেশনে ছিল ‘ক্যারিয়ার টক’। এবং অনুষ্ঠানের সমাপনী সেশনে ছিল ‘ইন্ডাস্ট্রিয়াল টক’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, আবদুল্লাহ আল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. ফকরুল আলম। ট্যাকনোহেভেন কোম্পানি লিমিটেডের সিইও, হাবিবুল্লাহ এন করিম, ব্রেইন স্ট্যাশন ২৩ -এর সিওও, এম জে ফেরদৌস, ইজেনারেশন লিমিটেডের নির্বাহী সহ-সভাপতি, এস এম আশরাফুল ইসলাম, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তথ্য ব্যবস্থাপনা, যোগাযোগ এবং প্রশিক্ষণ বিভাগের অতিরিক্ত পরিচালক, মো. মাকসুদুর রহমান ভূঁইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএসই বিভাগের চেয়ারপার্সন ড. আহমেদ ওয়াসিফ রেজা।

পছন্দের আরো পোস্ট