ইবিতে শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে কর্মশালা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে কর্মশালাু অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালৃয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. কে এম আব্দুস ছোবহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি ও রিসোর্স পর্সন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীরা অংশ নেয়।
কোষাধ্যক্ষ বলেন ‘বিশ্বের অগ্রসর বিশ্ববিদ্যালয়গুলোর সাথে তাল মিলিয়ে চলার জন্য আমাদের শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে হবে। দেশপ্রেম এবং বোধশক্তি জাগরণের শিক্ষা গ্রহণের উপদেশ দেন তিনি’।

Post MIddle

উপ-উপাচার্য বলেন ‘শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টেকহোল্ডার। যে কোন শিক্ষাপ্রতিষ্ঠানের মূল টার্গেট গ্রুপ তোমরা, ছাত্র-ছাত্রীরা। সমাজের উপকার করার সক্ষমতা অর্জনের জন্য যে মান দরকার, শিক্ষার সেই মান অর্জনে ছাত্র-ছাত্রীদের সচেষ্ট হতে হবে।

উপাচার্য বলেন ‘পরিবর্তিত সময়, পরিস্থিতি ও উন্নয়ন প্রক্রিয়ার সঙ্গে খাপ খাওয়ানোর জন্য নিজের সমস্যাগুলো চিহ্নিত করে প্রতিনিয়ত নিজেকে ভাঙচুর করে পূনরায় বিনির্মাণ করতে হবে’।

পরে ওয়ার্কশপের টেকনিক্যাল সেশনে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য প্রদান করেন।

পছন্দের আরো পোস্ট