ঢাবিতে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী বার্ষিক চিত্রকলা প্রদর্শনী-২০১৮ আজ ১১ নভেম্বর ২০১৮ রবিবার চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক শিশির কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অধ্যাপক রফিকুন নবী এবং শিল্পাচার্য পুত্র প্রকৌশলী মইনুল আবেদিন। স্বাগত বক্তব্য প্রদান করেন প্রদর্শনীর আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুল হক। উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলা অনুষদের শিক্ষকবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রদর্শনী উপলক্ষে শিল্পকর্মের স্বীকৃতিস্বরূপ তেল রং, জল রং, পেন্সিল এবং নিরীক্ষাধর্মী বিভাগে নয়জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। শহীদ শাহনেওয়াজ স্মৃতি পুরস্কার (পেন্সিল মাধ্যম) পেয়েছেন আরাফাত হোসেন রুবেল, মাহবুবুল আমীন স্মৃতি পুরস্কার (জল রং) সৌরভ ধর, কাজী আবদুল বাসেত স্মৃতি পুরস্কার (তৈল রং)- সৈকত সরকার, দেলোয়ার হোসেন স্মৃতি পুরস্কার (তৈল রং) তন্ময় শেখ, আনোয়ারুল হক স্মৃতি পুরস্কার(নিরীক্ষাধর্মী)- মো. তারিকুল ইসলাম, শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার (পেন্সিল) অনিকা রায়, শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার (জল রং) নাজমুস সাকিম খান, শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার (তৈল রং) মো. হেলাল হোসেন এবং নিরীক্ষাধর্মী কাজের শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার লাভ করেছেন ফারিয়া খানম।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিমূর্ত এই শিল্পকর্মগুলো সৃজনশীল ও ধর্মনিরপেক্ষ। এই ধরনের প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থীদের শিল্পভাবনা ও শিল্পদক্ষতার পরিচয় ফুটে ওঠে। তাছাড়া প্রদর্শনী হলে শিল্পীদের নিজস্ব শিল্প শৈলীর প্রকাশ ঘটে।

প্রদর্শনীতে ৬০জন শিক্ষার্থীর ৭২টি শিল্পকর্ম স্থান পেয়েছে, প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে। প্রদর্শনী চলবে ১১ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ।

পছন্দের আরো পোস্ট