আইইউবিতে বার্ষিক অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

সেরা শিক্ষার্থীদের পুরস্কৃত করল ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ভালো ফলাফলের অধিকারী ১৬১ শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। রাজধানীর বসুন্ধরায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নভেম্বর ৯, ২০১৮ তারিখে এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ বিজ্ঞান অ্যাকাডেমির সাবেক সভাপতি অধ্যাপক এম.শমসের আলী। তার সাথে মঞ্চে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ ও বক্তৃতা করেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান রাশেদ চৌধুরী; আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান;উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন ও রেজিস্ট্রার আনোয়ারুল ইসলাম।

Post MIddle

অ্যাকাডেমিক কার্যক্রমের অংশ হিসেবে আইইউবি প্রতিবছর শিক্ষার্থীদের আংশিক অথবা পুরোপুরি বৃত্তি দিয়ে থাকে। এছাড়া বই কেনার ক্ষেত্রেও আর্থিক অনুদান দেয়া হয়।

বরাবরেরমত এবারও শিক্ষার্থীদের মধ্যে দুইটি ক্যাটাগরিতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড দেয়া হল। ‘ভাইস চ্যান্সেলর’ পদক তালিকার বিজয়ীরা ১০ হাজার এবং ডিন পদক তালিকায় বিজয়ী প্রত্যেককে ৫ হাজার টাকা ও সনদ দেয়া হয়।  মোট ১৬১ শিক্ষার্থীকে ৪টি গ্রুপে পুরস্কৃত করা হল।

অধ্যাপক এম শমসের আলী বলেন, একমাত্র বিশ্ববিদ্যালয় ইপারে গবেষণার মাধ্যমে সমাজ এবং মানব জাতির ইতিবাচক উন্নয়ন ঘটাতে। পুরস্কৃত শিক্ষার্থীদের আত্মতুষ্টিতে না ভুগে বরং আরও এগিয়ে যাওয়ার পরামর্শ দেন তিনি। উন্নতির শিখরে পৌঁছাতে হলে বিনয়ী হওয়া খুব জরুরি বলেও উল্লেখ করেন এ বিজ্ঞান গবেষক।
অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, সিনিয়র শিক্ষক,প্রশাসনিক কর্মকর্তাও অভিভাবক সহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট