জাককানইবিতে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের নতুন বিভাগীয় প্রধান

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করেছেন তানিয়া আফরিন তন্বী। এর আগে তিনি গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন এবং লোকপ্রশাসন বিভাগের প্রথম শিক্ষক হিসেবে প্রভাষক পদে যোগদান করেন ও একই বিভাগে প্রথম দায়িত্বপ্রাপ্ত সভাপতি হন।

রবিবার (১১ নভেম্বর) বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে আগামী তিন বছরের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে বিভাগীয় প্রধানের দায়িত্ব প্রদান করেন।

বিশ্ববিদ্যালয় জীবনে তানিয়া আফরিন তন্বী প্রতিটি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন এবং তার এই ভালো ফলাফলের স্বীকৃতি স্বরুপ তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০১১ সালে স্বর্নপদক অর্জন করেন।

উল্লেখ্য, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে চালু হওয়া বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধানের দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান।

তানিয়া আফরিন তন্বী জানান, ‘স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগটি বাংলাদেশে প্রথম ও একমাত্র, নিয়োগপ্রাপ্ত প্রথম বিভাগীয় প্রধান হিসেবে আমি বিভাগে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসার সর্বাত্মক চেষ্টা করব। সেজন্য সহকর্মী, শিক্ষার্থী ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সার্বিক সহযোগীতা কামনা করছি।

নির্বাচিত প্রশাসনের সাথে প্রতিটি স্তরের প্রশাসনে স্থানীয় সরকার সংস্থার সংযোগ স্থাপনে গবেষণা ও মাঠ পর্যায়ে কাজের মাধ্যমে বিভাগের শিক্ষার্থীদের কে দক্ষ করে গড়ে তুলতে এবং বিভাগকে দেশ-বিদেশে একটি ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন’।

 

পছন্দের আরো পোস্ট