ভর্তি পরিক্ষাকে কেন্দ্র করে ছাত্রলীগের সাহসী উদ্যোগ

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষায় আগত শিক্ষার্থী ও অভিভাবকদের সার্বিক সহায়তা এবং বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ভর্তি পরীক্ষায় সদা তৎপর থাকবে। ভর্তি পরিক্ষাকে কেন্দ্র করে যেকোন ধরনের ষড়যন্ত্র শক্ত হাতে দমন করবে।

Post MIddle

গতকাল বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে চক্রবাক ক্যাফেটেরিয়াতে ছাত্রলীগের আয়োজনে এক মতবিনিময়ে সভাপতির বক্তব্যে তিনি নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি এ আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০১৮-কে সামনে রেখে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ব্যানারে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: রাকিবুল হাসান রাকিব বলেন, কোমল মতি ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের বরণ করে নিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বদা প্রস্তুত। শিক্ষার্থী এবং অভিভাবকরা যেন কোন ধরনের সমস্যার সন্মুখীন না হয় তার জন্য ছাত্রলীগের পক্ষ থেকে নিজস্ব স্বেচ্ছাসেবক থাকবে।

আগামী ১১ নভেম্বর (রবিবার) কলা অনুষদের AL ইউনিট পরীক্ষা উপলক্ষে ছাত্রলীগের নেতাকর্মীরা কয়েকটি বুথের মাধ্যমে ভর্তিচ্ছুদের তথ্য দিয়ে সহযোগিতা করবে। তারমধ্যে- সরকারের উন্নয়ন ও সাফল্যের তথ্যচিত্রের বিলবোর্ড, ব্যক্তি নাম কিংবা ছবি ব্যবহার করে কোন ব্যানার পোস্টার অথবা বিলবোর্ড না করার সিদ্ধান্ত গ্রহণ, ভর্তি পরীক্ষায় কোন রকম অসদুপায় কিংবা অনিয়ম ধরা পড়লে কঠোর অবস্থান, শিক্ষার্থী ও অভিভাবকদের বসার জন্য প্যান্ডেলের ব্যবস্থা, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তথ্য প্রদান ও শিক্ষার্থী সহায়তা কেন্দ্র, সুপেয় পানির ব্যবস্থা, ভর্তিচ্ছু আগত শিক্ষার্থীদের শিক্ষা সরঞ্জাম বিতরণ, ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন, যানজট নিরসন ও শিক্ষার্থীদের সার্বিক সহায়তার জন্য স্বেচ্ছাসেবক টিম গঠন ১০.সরকারের ধারাবাহিক উন্নয়নের তথ্যচিত্রের লিফলেট বিতরণ, ভর্তি পরীক্ষা চলাকালীন ক্যাম্পাস র‍্যাগিং মুক্ত রাখা, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অগ্নিবীণা ও দোলনচাঁপা হলে থাকার সুব্যবস্থা।

 

পছন্দের আরো পোস্ট