ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে আইন ও অর্থনীতি বিষয়ক সেমিনার

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের আয়োজনে ‘আইন ও অর্থনীতি নিয়ে আন্ত:বিভাগীয় সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে মূল বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এ কে এনামুল হক। তিনি আইন তৈরির সময় অর্থনৈতিকভাবে তা কার্যকর কি না সেটা যাচাই করার পরামর্শ দেন। সেইসাথে আইন প্রণয়নের মাধ্যমে যেন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে ন্যায্য প্রতিযোগিতা এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করা যায় এমন ব্যবস্থার কথাও বলেন। তাঁর মতে, এ ধরনের আইন তৈরী নতুনদের মধ্যে বিনিয়োগ প্রবণতা বাড়বে এবং দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে।

Post MIddle

গত ০৪ নভেম্বর ২০১৮ বরিবার রাজধানীর আফতাবনগরের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সেমনিারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মো. ইকবাল খান চৌধুরী। তিনি বলেন, সদ্য যাত্রা শুরু করা বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন জনসাধারনের জন্য পণ্যের নায্য দাম নিশ্চিত করতে কাজ করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, বিশেষ অতিথি ছিলেন লিবারেল আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদের ডিন ড. ফৌজিয়া মান্নান এবং স্বাগত ব্যক্তব্য রাখেন আইন বিভাগের চেয়ারপার্সন ড. মো. মাহাতাব উদ্দিন।

পছন্দের আরো পোস্ট