সাদার্নে অনলাইন একাডেমিক ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা

সাদার্ন ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের(আইকিউএসি) উদ্যোগে বিশ্বব্যাংকের অর্থায়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পরিচালিত হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টের (হেকেপ) আওতায় শিক্ষকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী “ অনলাইন একাডেমিক ম্যানেজমেন্ট”বিষয়ক কর্মশালা সম্প্রতি ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(চুয়েট) আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. আসাদুজ্জামান।

সাদার্ন ইউনিভার্সটির আইকিউএসি’র পরিচালক প্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা । আরও উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, প্রযুক্তির দ্রত প্রসারের ফলে কাজের ধরনে ভিন্নতা এসেছে। অফিস থেকে বাসা পর্যন্ত সবক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার বেড়েছে। সবকিছুই এখন অনলাইন কেন্দ্রিক। প্রযুক্তিকে যারা যতবেশি ব্যবহার করতে পারবে তারা দ্রুত এগিয়ে যাবে। আধুনিক ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখন ডিজিটালাইজড ও অনলাইন সিস্টেম নির্ভর। সুতরাং প্রতিযোগিতামূলক বিশ্বে এগিয়ে যেতে হলে অনলাইনের বিভিন্ন প্রযুক্তিতে দক্ষতা বাড়াতে হবে।

কর্মশালায় প্রফেসর সরওয়ার জাহান ও প্রফেসর ড. আসাদুজ্জামান চারটি সেশনে একাডেমিক ম্যানেজমেন্ট, অনলাইন ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সিস্টেম, সাদার্ন ইউনিভার্সিটি ইনফরমেশন সিস্টেম ও অনলাইন কোর্স ম্যানেজমেন্ট সিস্টেম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। পরে কর্মশালায় অংশগ্রহণকারি শিক্ষকদের হাতে সনদপত্র তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

পছন্দের আরো পোস্ট