নর্দান ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল গত ২২ সেপ্টেম্বর ‘কনস্ট্রাক্টিং এ গ্রিন সার্কুলার সোসাইটি : এ ডিসিশন সাপোর্ট সিস্টেম’ শিরোনামে সেমিনার এর আয়োজন করে। নর্দানের অডিটোরিয়ামে আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। রিসোর্স পার্সন ছিলেন ফিনল্যান্ডের ইউনিভার্সিটি অব হেলসিন্কি এর সহযোগী অধ্যাপক ড. মোঃ মনজুরে মাওলা।

আইকিএসি নর্দান বিশ্ববিদ্যালয় সেল পরিচালক প্রফেসর ড. মোঃ শামসুল হক এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন এনইউবি’র উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন ও উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম।

Post MIddle

প্রধান অতিথি বলেন, বর্তমান বিশ্ব একটি অস্থির সময় পার করছে। ভূ-রাজনৈতিক অস্থিরতা ও বিভিন্ন রকম চ্যালেঞ্জিং সামাজিক বাস্তবতায় আমাদের টেকসই সমাজ-চিন্তা এখন প্রশ্নবিদ্ধ। তিনি বলেন বিশে^র সকল চ্যালেঞ্জ মোকাবেলা করেই আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সবুজ সমাজ রেখে যেতে হবে।

রিসোর্স পার্সন তাঁর প্রবন্ধ আলোচনায় সার্কুলার অর্থনীতির উপর দৃষ্টি নিবদ্ধ করে পরবর্তী প্রজন্মের জন্য আরো টেকসই সবুজ সমাজ গঠনের উপর আলোকপাত করেন। তিনি বলেন, দারিদ্র, বৈষম্য, অস্পষ্টতা, খরা, বন্যা, রাজনীতি এবং কূটনীতির বাস্তবতা যা পরিবেশ বান্ধব সমাজ গঠন করতে বাঁধা দেয়।

নর্দান ইউনিভার্সিটি-আইকিএএসি সেল এর পরিচালক প্রফেসর ড. এম. শামসুল হক এর সভাপতিত্বে এ সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি’র ট্রেজারার মোঃ আনোয়ার হোসেন, রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) একতেদার আহমেদ সিদ্দীক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

পছন্দের আরো পোস্ট