চীনের চ্যাংচুন বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপক হলেন ড. মো. সবুর খান

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানকে অতিথি অধ্যাপক হিসেবে সম্মানিত করেছে চীনের ঝিলিং প্রখ্যাত বিশ্ববিদ্যালয় চ্যাংচুন ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনোমিক্স (সিইউএফই)।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও চ্যাংচুন ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনোমিক্সের মধ্যে চমৎকার প্রাতিষ্ঠানিক সম্পর্ক গড়ে তোলার স্বীকৃতি হিসেবে ড. মো. সবুর খান এ সম্মানে ভূষিত হলেন। চীনের এই বিশ্ববিদ্যালয়টি মেধাবী অর্থনীতিবিদ, বিজ্ঞানী, গবেষক ও ভবিষ্যৎ নেতা তৈরির জন্য সারা বিশ্বে বিশেষভাবে পরিচিত ও সমাদৃত।

Post MIddle

গত ১৫ সেপ্টেম্বর সিইউএফই ক্যাম্পাসে অনুষ্ঠিত চ্যাংচুন ইউনিভার্সিটির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইএইউপি) ফোরামের অনুষ্ঠানে সিইউএফই-এর সভাপতি লি সুফেং এর কাছ থেকে ড. মো. সবুর খান এ পত্র গ্রহণ করেন। অনুষ্ঠানে একমাত্র বাংলাদেশি হিসেবে তিনি পাঁচ শতাধিক বিদেশি অতিথির সামনে বক্তব্য দেন এবং বাংলাদেশ ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়কে তুলে ধরেন।

ড. মো. সবুর খানের সম্মানজনক এ অর্জন এটাই প্রমান করে যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এখন শিক্ষার্থী বিনিময় প্রকল্প, গবেষণা, সামার প্রোগ্রামসহ নানা কর্মকা-ের মাধ্যমে সারাবিশ্বে বিস্তৃত হচ্ছে।

সম্প্রতি এক জরিপে চ্যাংচুন ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনোমিক্স চীনের স্বায়ত্বশাসিত কলেজগুলোর মধ্যে ৫ম স্থান লাভ করেছে এবং ঝিলিং প্রদেশে ১ম স্থানে রয়েছে। বিশ্ববিদ্যালয়টি বাণিজ্য ও অর্থনীতি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যেও প্রথম স্থানে রয়েছে।

পছন্দের আরো পোস্ট