খুবিতে সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার বিতরণী

গত (১৭ সেপ্টেম্বর) খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের উদ্যোগে অনুষ্ঠিত সাংস্কৃতিক সপ্তাহ-২০১৮ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন প্রাচীন কাল থেকে কৃষির সাথে কৃষ্টি এবং কৃষ্টির সাথে সভ্যতার সম্পর্ক ছিলো। প্রকৃত অর্থে কৃষির মাধ্যমেই সভ্যতার সূচনা হয়েছিলো। যেখানেই সভ্যতা গড়ে উঠেছিলো তার আগে সেখানে কৃষির সূচনা হয়েছিলো। তাই কৃষির সাথে সভ্যতা, কৃষ্টি তথা সংস্কৃতির নিবিড় সম্পর্ক রয়েছে। পৃথিবীর অগ্রগতির পিছনেও মুলত কৃষিই প্রধান ভূমিকা রেখেছে।

Post MIddle

এক্ষেত্রে বলা যায়, সভ্যতার জন্ম হয়েছে কৃষি থেকে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনে অনেক বছর ধরে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজনের প্রশংসা করেন এবং এই সাংস্কৃতিক প্রতিযোগিতা সকল ডিসিপ্লিনের আয়োজনের ওপর গুরুত্বারোপ করেন। আগামীতে বিশ্ববিদ্যালয়ে আন্তঃডিসিপ্লিন সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

এর আগে তিনি সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। এসময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট