আইইউবিতে অটাম সেমিস্টারের ওরিয়েন্টেশন

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি,বাংলাদেশ (আইইউবি)-র অটাম ২০১৮ সেমিস্টারের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কর্মসূচি শনিবার (১৫ সেপ্টেম্বর, ২০১৮) ঢাকার বসুন্ধরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় ।

স্বাগত বক্তব্যে আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান নবাগত শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনা জানিয়ে বলেন, আনন্দের মাধ্যমে শেখা জীবনে অত্যন্ত অপরিহার্য। সৃজনশীলতা ও নতুনত্বকে কাজে লাগিয়ে জীবনের লক্ষ্য অর্জনে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, পরিবর্তনশীল এই বিশ্বে জীবনের দূরবর্তী ও অনিশ্চিত লক্ষ্যের পিছনে না ছুটে বরং ধাপে ধাপে, উদ্বেগহীন থেকে জীবনের কাঙ্খিত লক্ষ্যসমূহ অর্জনের মধ্যেই প্রকৃত সাফল্য নিহিত।

উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন জীবনের লক্ষ্য অর্জনে হার না মানার দৃঢ় মানসিকতায় কঠোর অনুশীলন এবং শৃঙ্খলার মাধ্যমে বাস্তব জীবনে তার প্রতিফলন ঘটাতে নবাগত শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। চাকুরীর পিছনে না ছুটে তিনি শিক্ষার্থীদের কর্মক্ষেত্রের জন্য নিজেকে উপযোগী করে গড়ে তোলার পরামর্শ দেন।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আনোয়ারুল ইসলাম আইইউবি’র প্রাতিষ্ঠানিক নীতিমালা, নিরাপত্তা ও অনুসরণীয় বিষয়সমূহ বর্ণণা করে নবাগত শিক্ষার্থীদের তা মেনে চলার অনুরোধ জানান এবং সকল শিক্ষার্থী ও অভিভাবকদেরকে সব ধরনের সহায়তা প্রদানের নিশ্চয়তা দেন।

অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পরিচিতি এবং কার্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদের ডীন অধ্যাপক মোহা. আনোয়ারুল করিম, ইঞ্জিনিয়ারিং এ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক মোহাম্মদ আনোয়ার, এনভায়রনমেন্টাল সায়েন্স এ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের ডীন ড. আব্দুল খালেক, লিবারেল আর্টস এন্ড সোশাল সায়েন্স অনুষদের ডীন ড. মাহবুব আলম এবং স্কুল অফ লাইফ সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক রীতা ইউসুফ ।
পরবর্তীতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, গবেষণাগার, লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং নিয়মকানুন সমন্ধে অবহিত করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্রাজুয়েট এ্যাডমিশন্স এ্যান্ড ফিনান্সিয়াল এইডের উপ- পরিচালক লিমা চৌধুরী।

ওরিয়েন্টেশন কর্মসূচীতে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ ছাড়াও আইইউবি’র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট