ভেঙ্গে দিলো শাবি হলের ছাদের বন্ধ দরজা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাদের দরজায় আবাসিক ছাত্রদের নিরাপত্তা জন্য হল কর্তৃপক্ষ তালা দিয়ে হলের ছাদে ওঠা বন্ধ করে দেয়। কিন্তু কয়েক দিনের মাথায় বন্ধ দরজা সবার অজান্তে ভেঙ্গে ফেলে। বৃহস্পতিবার ( ১৩ সেপ্টেম্বর) বিকেলে হল সূত্রে এই তথ্য জানা যায়।
শাবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাদে গত ঈদের ছুটির পর ছাদের দরজায় তালা দেওয়া হয়। এতে হলের কোন আবাসিক ছাত্র হলের ছাদে উঠতে পারতো না। কাপড় শুকানো নিয়েও দারুণ সমস্যায় পড়তে হচ্ছে ছাত্রদের। কিন্তু, বৃহস্পতিবার বিকেলে হল কর্তৃপক্ষ হলের ছাদে গিয়ে দেখে তালা দেওয়া ছাদের নিচের অংশটা ভেঙ্গে ফাঁকা করে ফেলেছে এবং সামনের ঝুলানো তালা ভেঙ্গে ফেলেছে।
কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে সে সম্পর্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. এস. এম. হাসান জাকিরুলের কাছে জানতে চাইলে উনি বলেন, ‘ বেশকিছু দিন আগে হলের ছাদের পানির পাইপ গুলো অনেকেই ভেঙ্গে ফেলে ছিলো। সেই জিনিস গুলো এবং ছাত্রদের নিরাপত্তার জন্য হলের ছাদ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু, দরজা কে ভেঙ্গে দিসে এই ব্যাপারে এখনো কিছু জানা যায় নি। তিনি আরও জানান, ছাত্রদের নিরাপত্তার জন্য হলের ছাদ বন্ধ থাকবে এবং ভাঙ্গা দরজা মেরামত করে দেওয়া হবে।’
এদিকে হলের দরজা বন্ধ সম্পর্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৮-১০ জন আবাসিক ছাত্রের সাথে কথা বললে তাঁরা জানান, হলের ছাদ বন্ধ থাকায় আমরা কাপড় শুকাতে সমস্যার সম্মুখীন হচ্ছি। পাশাপাশি আমরা অনেকেই মুক্ত হাওয়ার জন্য অবসর হলের ছাদে গিয়ে বসতাম কিন্তু বন্ধ থাকায় তা সম্ভব হচ্ছে না।
পছন্দের আরো পোস্ট