জাপানে চাকরি হচ্ছে জাবির ২৫ শিক্ষার্থীর

জাপানের বিশ্বখ্যাত কোম্পানীগুলোতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৫জন শিক্ষার্থীর চাকরি হচ্ছে। আজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সঙ্গে জাপানের লিঙ্ক স্টাফ কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসুয়াকি সুগিতা সৌজন্য সাক্ষাৎকালে এ তথ্য জানান।

বেলা বারটায় উপাচার্যের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে ইয়াসুয়াকি সুগিতা বলেন, জাপানের টয়োটা, নিশান, তোশিবা, মিতসুবিসি প্রভৃতি বিশ্বখ্যাত কোম্পানীগুলোতে কম্পিউটার ও তথ্য-প্রযুক্তিতে শিক্ষা সম্পন্নকারী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৫জন শিক্ষার্থীকে চাকরি করার জন্য প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছে।

কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এই শিক্ষার্থীগণ জাপানী ভাষা শিক্ষা কোর্সে ভর্তি হবে এবং ভাষা শিক্ষা কোর্স সম্পন্ন হলে চাকরি প্রদানকারী প্রতিষ্ঠানগুলো নিজ দায়িত্বে তাদের জাপানের কর্মস্থলে যাওয়ার ব্যবস্থা গ্রহণ করবে।

Post MIddle

ইয়াসুয়াকি সুগিতা আরও বলেন, তিনি চলতি বছরের নভেম্বরে বাংলাদেশে আবার আসবেন এবং তখন আরও শিক্ষিত ও প্রশিক্ষিত ব্যক্তিদের চাকরি করতে জাপান যাওয়ার সুযোগ সৃষ্টি হবে।

উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জাপানের বিখ্যাত কোম্পানীগুলোতে চাকরির সুযোগ দানের জন্য ইয়াসুয়াকি সুগিতাকে আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় অন্যান্যদের মধ্যে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. আলী আজম তালুকদার, জিনিয়াস জাপান কোম্পানী লিমিটেডের নির্বাহী পরিচালক আবু সালেহ মো. জিনিয়াস, রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট