খুবিতে আন্তঃডিসিপ্লিন দাবা প্রতিযোগিতার উদ্বোধন

আজ (১৩ সেপ্টেম্ববর) সকাল সাড়ে ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ফিটনেস সেন্টারে শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের উদ্যোগে প্রথমবারের মতো আন্তঃডিসিপ্লিন দাবা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্ট বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মোল্লা মোহাম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, দাবা খেলা কোন শক্তি বা বলপ্রয়োগের বিষয় নয়, এটা বুদ্ধিমত্তার ও ধৈর্য্যরে বিষয়। এ খেলা জ্ঞান, বুদ্ধি ও ধৈর্য্য বাড়ায় এবং এটা একটি অভিজাতদের খেলা। আমি আমার বিশ্ববিদ্যালয়কে শুধু খেলাধূলায় নয় সার্বিক বিষয়ে আভিজাত্যের জায়গায় দেখতে চাই।

Post MIddle

এসময় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রধান অতিথি বিশেষ অতিথিকে দাবাচালের মাধ্যমে উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিভিন্ন ডিসিপ্লিনের মোট ৬২ জন ছাত্র-ছাত্রী প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। সাত রাউন্ডের খেলায় আজ প্রথম দিন। খেলা পরিচালনায় বিচারক হিসেবে ছিলেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার দাবা সম্পাদক এবং আন্তর্জাতিক গ্রেডিংপ্রাপ্ত দাবাড়– জয়নুল আবেদীন সাগর।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের সহকারী পরিচালক সাহারা বানু। এসময় সংশ্লিষ্ট বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারিসহ অন্যান্য ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আগামী ১৭ সেপ্টেম্বর চুড়ান্তপর্বের মধ্যদিয়ে এ প্রতিযোগিতা শেষ হবে।

পছন্দের আরো পোস্ট