যবিপ্রবিতে দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার

আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারীতে বিশ্ববিদ্যালয়ের অন্যতম দুই অঙ্গসংগঠন ব্রাইটেন বাংলাদেশ ও রোটারেক্ট ক্লাব যবিপ্রবির উদ্যোগে দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারের উদ্বোধন করেন যবিপ্রবি্র ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক ড. মো: তানভীর হাসান।

টেকসই উন্নয়ন ত্বরান্বিত  করতে অন্যতম অনুষঙ্গ দক্ষ জনশক্তি। আর এই লক্ষ্যকে সামনে রেখে ও  দক্ষতা উন্নয়নকে গুরুত্ব দিয়েই এবারে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে সাক্ষরতা এবং দক্ষতা উন্নয়ন।ইউনেস্কোর উদ্যোগে ১৯৬৫ সাল থেকে প্রতিবছর ৮ সেপ্টেম্বর সারাবিশ্বে এ দিবসটি পালন করা হয়।

Post MIddle

তরুন ও মেধাবী শিক্ষার্থীরা যাতে দক্ষ ও উপযুক্ত হয়ে টেকসই উন্নয়নের অংশীদার হয়ে উঠতে পারে সে লক্ষ্যেই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয় দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার।

আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস ২০১৮ উপলক্ষ্যে আয়োজিত এ সেমিনারের শুরুতে শুভচ্ছো বক্তব্য প্রদান করেন শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন।এছাড়া বক্তব্য রাখেন ব্রাইটেন  বাংলাদশের উপদষ্টো রোটারিয়ান ড.মো: হুমায়ুন কবির এবং রোটারিয়ান মোঃ আহসান সামাদ বাবুল।

‘কাঙ্খিত ক্যারিয়ার ও দক্ষতা উন্নয়ন’ বিষয়ক আলোচনায় মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও আত্মন্নোয়ন বিষয়ক লেখক নাজমুল হুদা।এসময় চাকরি, ব্যবসা ও উচ্চশিক্ষাসহ নানা বিষয়ে শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক পরামর্শ দেন তিনি। শিক্ষাবিষয়ক সংগঠন ব্রাইটেন বাংলাদেশ ও রোটারেক্ট ক্লাব এর আয়োজনে অনুষ্ঠিত এ আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের সমন্বয়ক ও ব্রাইটেন বাংলাদশের সভাপতি ফরিদ আহমেদ সাকিব এবং রোটারেক্ট ক্লাব যবিপ্রবি শাখার সভাপতি পিয়াস বিশ্বাস।

পছন্দের আরো পোস্ট