চবিতে যুক্তরাষ্ট্রের শিক্ষাবিদ

যুক্তরাষ্ট্রের OHIO University এর গ্লোবাল এ্যাফেয়ার্স এন্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ অফিসের প্রফেসর ইমেরিটাস David H. Mould, Ph.D. আজ (১০ সেপ্টেম্বর ২০১৮) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় জাতিসংঘ শিশু তহবিল, চট্টগ্রাম বিভাগ-এর প্ল্যানিং এন্ড মনিটরিং অফিসার গাজীউল হাসান মাহমুদ, চ.বি. প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, চ.বি. যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ, উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মোরশেদুল ইসলাম এবং সহকারী অধ্যাপক সায়মা আলম উপস্থিত ছিলেন।

উপাচার্য অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনিন্দ্য সুন্দর সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি অতিথিকে এ বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্র সমূহের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। তিনি এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-উচ্চ শিক্ষা-গবেষণাসহ সহশিক্ষা কার্যক্রম সম্পর্কে বিশদ আলোকপাত করেন।

Post MIddle

বিগত তিনবছরে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নকল্পে তাঁর গৃহীত বিভিন্ন ইতিবাচক-আধুনিক পদক্ষেপসমূহের একটি সংক্ষিপ্ত প্রতিবেদন অতিথি সকাশে তুলে ধরে মাননীয় উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্ব মানের আধুনিক জ্ঞান-গবেষণার তীর্থ কেন্দ্রে রূপান্তর করার অভিপ্রায় বাস্তবায়নে তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে নিয়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন; এরফলে স্পেনভিত্তিক একটি আন্তর্জাতিক সংস্থার জরীপে ইতোমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয় এবং ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং এ ৩০৫০।

উপাচার্য বিশ্বের বিভিন্ন উচুঁমার্গের বিশ্ববিদ্যালয়ের সাথে গঙট স্বাক্ষর, শিক্ষা বিনিময়, সেমিনার-সিম্পুজিয়াম, ট্রেনিং প্রোগ্রাম ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে উচ্চ শিক্ষায় নব দিগন্তের সূচনার দৃঢ় প্রত্যয় ঘোষণা করেন।

এ শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণার উন্নত পরিবেশ এবং এ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থান সম্পর্কে জেনে অত্যন্ত আগ্রহ প্রকাশ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে উপাচার্যের গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং অধিকতর উন্নয়নে তাঁর সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে আশ্বাস প্রদান করেন।

পছন্দের আরো পোস্ট