বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থী মেহেদীকে পাঁচ লক্ষ টাকা অনুদান

ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী মেহদী হাসান বাবুকে চিকিৎসার জন্য পাঁচ লক্ষ টাকা আর্থিক অনুদান দেয়া হয়েছে।
অাজ মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. খোন্দকার নাসিরউদ্দিন তাঁর নিজস্ব কক্ষে শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গে নিয়ে অনুদানের এই চেক হস্তান্তর করেন। অসুস্থ মেহেদির পক্ষ হতে এ চেক গ্রহণ করেন তার ফুফাতো ভাই মোঃ ওবায়দুল করিম।
এ সময় বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান বিভাগের ডীন প্রফেসর ড. এম এ সাত্তার, আইন অনুষদের ডীন মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, বিজ্ঞান অনুষদের ডীন ড. আব্দুর রহিম খান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর বি কে বালা, প্রক্টর, ইংরেজি বিভাগের সভাপতি ও বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি মোঃ  আশিকুজ্জামান ভূঁইয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান মোঃ আক্কাছ আলীসহ সিএসই বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, বশেমুরবিপ্রবি’র মেধাবী শিক্ষার্থী মেহেদী হাসান বাবু দীর্ঘদিন যাবৎ দুরারোগ্য ব্যাধি “গালিয়ান ব্যারে সিনড্রম” (জিবিএস) রোগে আক্রন্ত হয়ে মুমূর্ষ অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। সে দীর্ঘ দিন ধরে ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সেখানে কর্মরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য অপারেশনের পরামর্শ দিয়েছেন। এর জন্য প্রয়োজন ১২ লক্ষ টাকা। তার পরিবারের পক্ষে এই মোটা অঙ্কের অর্থ যোগান দেয়া সম্ভব নয়। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাঁদা তুলে ২ লক্ষ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে পাঁচ লক্ষ টাকা অনুদান হিসেবে দেয়া হয়েছে। বাকি টাকা মেহেদীর পরিবার বহন করবে বলে জানতে পারা যায়।
পছন্দের আরো পোস্ট