কুষ্টিয়ার মিরপুরে প্রাথমিক শিক্ষকদের সাথে মতবিনিময় করলেন তথ্যমন্ত্রী

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন, ঝড়েপড়া রোধ ও শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণে শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের হলরুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন শিক্ষকরা মোমবাতির মত সমাজকে আলোকিত করে। ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষকরা খোলা জানালা, এই খোলা জানালা দিয়ে ছাত্ররা উজ্জল ভবিষ্যৎ দেখে, খোলা আকাশ দেখে। সবচেয়ে উৎকৃষ্ট মানের শিক্ষক যিনি তিনি বলেন, ব্যাখ্যা করেন, হাতেকলমে প্রদর্শন করেন এবং ছাত্রদের ভাল কাজে উব্দুদ্ধ করেন। শিক্ষকদের সততা, নৈতিকতা ও দেশপ্রমে উব্দুব্ধ হতে হবে। মাদক, জঙ্গীবাদ, সাইবার অপরাধ ও গুজবরটনাকারীর বিরুদ্ধে থাকতে হবে। ১৯৭৫ সালে বাংলাদেশ আবার উল্টো দিকে যাত্রা করে। শেখ হাসিনার হাত ধরে ধীরে ধীরে আমরা আলোর পথে যাত্রা শুরু করেছি। এই পর্বটি হল প্রত্যাবর্তন পর্ব। এই প্রত্যাবর্তন পর্বে আবার সমাজে সঠিক ইতিহাসের চর্চা হচ্ছে। একাত্তর ও পচাঁত্তরের খুনীদের বিচার শুরু হয়েছে। অনেকটা শেখ হাসিনার নেতৃত্বে আমরা জঞ্জাল ও আগাছা পরিস্কার করছি। কারণ সমাজে যদি সাম্প্রদায়িকতার জঞ্জাল থাকে তাহলে কখনই উন্নত গণতন্ত্র প্রতিষ্ঠিত হতে পারে না। আর এই প্রত্যাবর্তন পর্বে শিক্ষকদের জঞ্জাল পরিস্কারের পক্ষে থাকতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব বাহাদুর ব্যাপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার নাসরিন, জেলা পরিষদ সদস্য মোহম্মদ আলী জোয়ার্দ্দার ও মিরপুর থানার ওসি মো: রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার জনাব মো: সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য মো: আবদুল্লাহ, কুষ্টিয়া শাখার সভাপতি আলহাজ্ব গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, প্রচার সম্পাদক কারশেদ আলম, মিরপুর থানার সাধারণ সম্পাদক জনাব আহম্মদ আলী। মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষক অংশ নেন

এর আগে তথ্যমন্ত্রী আমলা সরকারী কলেজে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভায় অংশ নেন। এসময় কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট