ভাসানী বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) এবং বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর যৌথ উদ্যোগে ৭ আগস্ট ‘‘সেলফ এসেসমেন্ট ইম্প্রুভমেন্ট প্ল্যান ফর কন্টিনিউয়াস ডেভলপমেন্ট’’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাাউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) এর কোয়ালিটি এস্যুরেন্স ইউনিটের প্রধান প্রফেসর ড. সঞ্জয় কুমার আধিকারী। রিসোর্স পার্সন ছিলেন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) এর কোয়ালিটি এ্যাসোরেন্স ইউনিটের বিশেষজ্ঞ ড. আহমেদ তাজমিন। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি প্রকল্পের পরিচালক অধ্যাপক ড. মো: সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন এবং কর্মশালা পরিচালনা করেন অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. এ. কে. এম. মহিউদ্দিন।

Post MIddle

কর্মশালায় অংশগ্রহণ করেন বিভিন্ন বিভাগের আইকিউএসি প্রকল্পের এসএ কমিটির সদস্যবৃন্দ। উচ্চশিক্ষার মানোন্নয়নের ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগগুলোর সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য ভবিষ্যৎ পরিকল্পনা তৈরি করার জন্য আজকের এ কর্মশালার আয়োজন করা হয়। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পরিচালিত উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) অধিনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর বিভিন্ন বিভাগের কমিটির সদস্যদের নিয়ে এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়ন বিষয়ে চলমান কার্যক্রমের রিপোর্ট পর্যালোচনা এবং সে অনুযায়ী ভবিষ্যৎ পরিকল্পনা তৈরি করা হবে।

উদ্বোধনের সময় প্রধান অতিথি বলেন, শিক্ষকদের সকল জ্ঞান নিজের মধ্যে ধারণ করতে হবে এবং তা সঠিকভাবে উপস্থাপন করে শিক্ষার্থীদের গ্রহণ করার সুযোগ করে দিতে হবে। ক্লাসে শিক্ষকদেরকেই অমনোযোগি শিক্ষার্থীদের চিহ্নিত করে তার প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে।

পছন্দের আরো পোস্ট