যবিপ্রবিতে বিএনসিসি’র ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

নেতৃত্ব তৈরি এবং খেলাধুলার মাধ্যমে বাক্তির সুগুনাবলি বিকশিত করতে একটি প্রীতি ফুটবল খেলার আয়োজন করে যবিপ্রবির বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)বিমান শাখার ক্যাডেট।  ৩০ জুলাই সোমবার যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে বিএনসিসি বিমান শাখার উদ্যোগে সিনিয়র ও জুনিয়র ক্যাডেটদের মধ্যে খেলাটি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির পিইউও ও সহকারী অধ্যাপক প্রভাশ চন্দ্র রায়,বিমান বাহিনী অফিসার ও বিএনসিসি’র প্রশিক্ষক সার্জেন্ট মামুন ও সার্জেন্ট মত্তালিব সহ আর অনেকে।খেলার সময়কাল ছিল ৫০ মিনিট। সিনিয়র দলের অধিনায়ক ছিলেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিইউও নুরুল মোস্তফা চৌধুরী রায়হান এবং জুনিয়র দলের অধিনায়ক ছিলেন ইন্ডাস্ট্রিয়াল ও প্রডাকশন

ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ক্যাডেট মোঃ সালিম সাদমান। খেলাটি পরিচালনা করেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ক্যাডেট আলাউদ্দিন।

খেলা দেখতে মাঠের চারপাশে ভিড় জমায় দর্শকেরা। খেলার প্রথমার্ধের ২০ মিনিটে গোল করে জুনিয়র দল কে এগিয়ে নেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের প্রবির মিত্র। গোল শুন্য প্রথমার্ধ শেষ করেন সিনিয়র দল। পরবর্তীতে দ্বিতীয়ার্ধের খেলায় গোল পরিশোধ করার জন্য জোর প্রচেষ্টা চালায় সিনিয়র দল। কিন্তু তারা ব্যর্থ হলে খেলার ৩৮ মিনিটে আবারো প্রবির মিত্রের গোলে ২-০ তে এগিয়ে যায় জুনিয়র দল। পঞ্চাশ মিনিটের নির্ধারিত সময় শেষে ২-০ গোলে জয়লাভ করে জুনিয়র দল ।

খেলা সুস্থ ও সুশৃঙ্খলভাবে শেষ করায় যবিপ্রবির পিইউও ও সহকারী অধ্যাপক প্রভাশ চন্দ্র রায় ক্যাডেটদের ধন্যবাদ জানান এবং তিনি বলেন, “এমন শৃঙ্খলা ও উদ্দীপনা পড়ালেখা সহ জীবনের প্রতিটি ক্ষেত্রে বজায় রাখতে হবে”।সিনিয়র দলের অধিনায়ক ছিলেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিইউও নুরুল মোস্তফা চৌধুরী রায়হান বলেন, “বার্ধক্য চলে এসেছে, তাই হয়তোবা এই পরাজয়, তবে অভিনন্দন জুনিয়রদের তোমরা তোমাদের যোগ্যতার পরিচয় দিয়েছো । আশা করছি আমরা চলে গেলেও বিএনসিসি’র এমন কার্যক্রম তোমরা অব্যাহত রাখবা” ।

এরপর খেলায় বিজয়ীদের নাম ঘোষণা করেন বিমান বাহিনী অফিসার ও বিএনসিসি’র প্রশিক্ষক সার্জেন্ট মামুন । খেলায় সেরা গোলদাতা ও সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ক্যাডেট প্রবির মিত্র, শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয় শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগেরক্যাডেট ইয়ানুর রহমান এবং সেরা গোলদাতা নির্বাচিত হয় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিইউও নুরুল মোস্তফা চৌধুরী রায়হান ।

পছন্দের আরো পোস্ট