সিভাসুতে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ডেয়রী ও পোল্ট্রি বিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত ‘চট্টগ্রামস্থ ডেয়রী খামারিদের দুগ্ধজাত দ্রব্যাদি প্রস্তুতকরণ’ শীর্ষক দুইদিনব্যাপী প্রশিক্ষণ’ কর্মশালা আজ রবিবার সম্পন্ন হয়েছে।

ডেয়রী সাইন্স ল্যাবে অনুষ্ঠিত কর্মশালায় চট্টগ্রাম ডেয়রী এসোসিয়েশনের ১৯ জন খামারি অংশগ্রহণ করেন। কর্মশালায় খামারিগণকে বিভিন্ন দুগ্ধজাত পণ্য যেমন-দই, পনির, মাখন, ঘি ইত্যাদি তৈরির প্রক্রিয়া সম্পর্কে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো: আ: হালিম, ডেয়রী ও পোল্ট্রি বিজ্ঞান বিভাগের প্রফেসর গৌতম কুমার দেবনাথ এবং চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: রেয়াজুল হক।

ডেয়রী ও পোল্ট্রি বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. এ কে এম হুমায়ুন কবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী খামারিগণকে সনদপত্র প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স এ- টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক। এ সময় বিভাগীয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট