কুষ্টিয়ার মিরপুরে ব্লাস্টের আয়োজনে ইউপি সদস্যদের নিয়ে কর্মশালা

বাংলাদেশ লিগ্যাল এইড এ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর আয়োজনে মিরপুর উপজেলায় ইউপি সদস্যদের নিয়ে কর্মশালা বুধবার উপজেলার চিথলিয়া ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ব্লাস্টের কার্যক্রম, পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরক্ষা) আইন-২০১০ ও পিতা মাতার ভরণপোষন আইন ২০১৩ এবং বাল্য বিবাহ নিরোধ  আইন ২০১৭ সম্পর্কে আলোচনা করা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম জামাল আহমেদ।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে এস এম জামাল বলেন, পিতামাতার ভরণপোষন দেওয়া প্রতিটি সন্তানের কর্তব্য। এ জন্য আইন করা টাই লজ্জার বিষয়। প্রত্যেককে নিজ অবস্থান থেকে পরিরর্তিত হতে হবে, তাহলে সমাজ পরিবর্তন হবে। আইন করে সমাজ পরিবর্তন করা সম্ভব নয় বলেও উলে­খ করেন তিনি। এছাড়াও তিনি বাল্য বিবাহ নিরোধে সমাজের সকলের সহযোগিতা কামনা করেন।

চিথলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তমান্নাজ খন্দকার, ব্লাস্ট কুষ্টিয়া ইউনিটের সম্বনয়কারী এ্যাড. শংকর মজুমদার, প্যানেল আইনজীবী এ্যাড. হাফিজুল ইসলাম মুনীর ও ১৩ নং ধুবইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহাবুর রহমান মামুন, ইউপি সদস্য ও স্থানীয় সুধীজন।

পছন্দের আরো পোস্ট