বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন আজ মঙ্গলবার (২৪ জুলাই) অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

গণতান্ত্রিক পন্থা অনুসারে, দুই দলের অংশগ্রহণের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের ন্যায় এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিক্ষক সমিতির এই নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীল দল) এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট (নীল দল)- এই দু’টি দল অংশগ্রহণ করছে।

নির্বাচন কমিশন সূত্রে জানতে পারা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির মুক্তিযুদ্ধ কর্ণার প্রাঙ্গনে আগামীকাল সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে মোট ভোটার সংখ্যা রয়েছে ১৭৫ জন। উপর্যুপরি নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকবেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা খানম।

উল্লেখ্য, শিক্ষক সমিতির গুরুত্বপূর্ণ এ নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীল দল)- এর চূড়ান্ত প্রার্থীরা হলেন- সভাপতি পদে ই. টি. ই বিভাগের অধ্যাপক ড. মোঃ শাহজাহান, সহ-সভাপতি পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপিকা জাকিয়া সুলতানা মুক্তা, সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিনারুল ইসলাম, যুগ্ম সাধারণ-সম্পাদক পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ফায়েকুজ্জামান, প্রচার সম্পাদক পদে রসায়ন বিভাগের প্রভাষক মোঃ নাসির উদ্দিন এবং কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক তাপস বালা।

এছাড়াও সদস্য পদে রয়েছেন- ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাস, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মশিউর রহমান, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপিকা তানিয়া আফরিন তন্বী, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ইমরান হোসাইন, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক লুতফুল কবির, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক নেসারুল ইসলাম, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বিভাগের প্রভাষক বিভাগের চয়ন মন্ডল, অ্যাপলাইড কেমিস্ট্রি এ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক দেবব্রত পাল।

অন্যদিকে, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট (নীল দল) দলের চূড়ান্ত প্রার্থীরা হলেন- সভাপতি পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুজ্জামান ভূঁইয়া, সহ-সভাপতি পদে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা, সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ঈশিতা রায়, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপিকা সায়েদা মাহমুদা, প্রচার সম্পাদক পদে মার্কেটিং বিভাগের প্রভাষক হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ পদে কৃষি বিভাগের প্রভাষক এইচ এম আনিসুজ্জামান।

তাছাড়াও সদস্য পদে রয়েছেন- অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজা আক্তার, বাংলা বিভাগের প্রভাষক মুমতাহানা মৌ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ মনোয়ার হোসেন, পরিসংখ্যান বিভাগের প্রভাষক মোঃ মাইদুল হোসেন, ইলেকট্রিক্যাল এ্যন্ড ইলেকট্রনিক্স বিভাগের প্রভাষক পান্থ প্রতিম সরকার, ড. মোঃ তারিকুল ইসলাম, মাসুমা পারভীন, তন্ময় বর্মন প্রমুখ।

বহুল আকাঙ্খিত এ শিক্ষক সমিতির নির্বাচনে সঠিক পন্থায় যে দলেরই জয় হোক না কেনো, তারা যেন এ বিশ্ববিদ্যালয়ের বহুমুখী উন্নয়নে আরও গুরুত্ববহ ভূমিকা রাখতে পারে- এমনটাই প্রত্যাশা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীদের।

পছন্দের আরো পোস্ট